সাগর নামের রাশি কি

আজকের এই আর্টিকেলটি লেখা হয়েছে সাগর নামের রাশি কি তা নিয়ে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, নামের প্রথম অক্ষর দিয়ে আমরা রাশি বের করে সেই ব্যক্তি সম্পর্কে কিছু ধারণা করতে পারি।

নামের প্রথম অক্ষর গুরুত্বপূর্ণ অর্থ বহন করে থাকে। নামের প্রথম অক্ষর দিয়ে একটা ব্যক্তি সম্পর্কে অজানা অনেক বিষয় জানা সম্ভব। তাই আজকে আমরা জানবো সাগর নামের রাশি কি সে সম্পর্কে।

জ্যোতিষ শাস্ত্র অনুসারে মোট ১২টি রাশি চক্র রয়েছে। সব রাশির জন্য আলাদা আলাদা অক্ষর নির্ধারিত রয়েছে। আর এই শাস্ত্র অনুসারে একজন ব্যক্তির অতীত, ভবিষ্যৎ ও বর্তমান রাশিচক্রের উপর নির্ভর করে থাকে।

নামের প্রথম অক্ষর দিয়ে রাশি জানার উপায়

রাশিচক্র গুরুত্বপূর্ণ স্থান পেয়েছে জ্যোতিরবিদ্যা শাস্ত্রে। তো চলুন কথা না বাড়িয়ে জেনে যাক, সাগর নামের রাশি কি?


সাগর নামের রাশি কি?

সাগর নামের রাশি বের করার নিয়ম: আপনার নামের প্রথম অক্ষর অনুসারে রাশি এমন হবে--

➡️ অ,আ,ল → মেষ রাশি 

➡️ উ,ঊ,ই,এ,ও,ব →  বৃষ রাশি 

➡️ ক,ঘ,ঙ,ছ → মিথুন রাশি 

➡️ ড,হ → কর্কট রাশি 

➡️ ম,ট → সিংহ রাশি 

➡️ ঠ,প,ব,ন → কন্যা রাশি

➡️ র‚ত → তুলা রাশি 

➡️ ন,য → বৃশ্চিক রাশি 

➡️ ধ,ড,ফ,ড়,ঢ় → ধনু রাশি 

➡️ খ,জ → মকর রাশি 

➡️ গ,শ,ষ,স → কুম্ভ রাশি 

➡️ চ,ঞ,ঝ,থ,দ → মিন রাশি 


আপনার যদি একাধিক নাম থেকে থাকে, তবে আপনি যে নামটি ডাক নাম হিসেবে ব্যবহার করবেন সেটি অনুসারে রাশি বের করতে হবে। ডাক নাম আপনার দেহ ও জীবনকে নানাভাবে প্রভাবিত করে থাকে।

সাগর নামের প্রথম অক্ষর যেহেতু 'শ' সেহেতু উপরের রাশিচক্রের সূত্র অনুসারে সাগর নামের রাশি হবে কুম্ভ রাশি। সুতরাং, সাগর নামের রাশি হলো কুম্ভ রাশি। 

রিলেটেড আর্টিকেলঃ

শেষ কথা

আশা করি, সাগর নামের রাশি কি আপনি জানতে পেরেছেন। এরকম যেকোনো নামের রাশির বের করতে আজকের আর্টিকেলটি আপনার জন্য যথেষ্ট হবে। সাগর নামের রাশি কি আপনি যদি জেনে উপকৃত হন তাহলে আমাদের বঙ্গ টিউটর ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করবেন। সাগর নামের রাশি কি তা নিয়ে লেখা আজকের আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।






Next Post Previous Post