আরহাম নামের আরবি অর্থ কি জেনে নিন

আরহাম নামের আরবি অর্থ কি জানতে এই আর্টিকেলটি একদম শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়ার অনুরোধ রইল। নাম প্রতিটি ব্যক্তির জন্য খুবই গুরুত্বপূর্ণ এবং অপরিহার্য। শিশুদের নাম রাখার ক্ষেত্রে পিতা-মাতার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হয়। আরহাম নামটি একটি সুন্দর আরবি নাম।

আরহাম নামের আরবি অর্থ কি জেনে নিন
আরহাম নামটি আরবি নাম হওয়ায় যেকোনো দেশের মুসলিমরা এই আরহাম নামটি তার সন্তানের জন্য রাখতে পারবে। আরহাম নামের বিশেষ গুরুত্ব রয়েছে ইসলামি দৃষ্টিকোণ থেকে। আজকে আমরা শুধু আরহাম নামের আরবি অর্থ কি সে-সম্পর্কে বিস্তারিত জানবো। তবে প্রথমেই আমরা একদম সংক্ষেপে আরহাম নামের বাংলা অর্থ কি তা জেনে নিব।

আরহাম নামের বাংলা অর্থ কি?

আরহাম নামের একদম যথাযথ বাংলা অর্থ হলো রহমতময়, দয়ালু, সদায়। এখন জানবো, আরহাম নামের আরবি অর্থ কি।

ইসলাম ধর্মে সন্তানের নাম রাখার বিষয়টি অধিক গুরুত্ব দিয়ে দেখা হয়। হাদিসে ইসলামিক বা আরবি নাম রাখার অনেক ফযিলত রয়েছে। এমনও তথ্য পাওয়া গেছে যে, নাম যদি আরবি অর্থবোধক হয়, তাহলে মহান আল্লাহ তাআ'লা সেই নামের ওছিলায় তার বান্দার সমস্ত গুনাহ মাফ করে জান্নাত দান করতে পারেন। 

তাই সন্তানের নাম রাখার বিষয়ে বিশেষ গুরুত্ব দিয়ে ইসলামিক দৃষ্টিকোণ থেকে নাম রাখা উচিত। তো এবার আসি মূল কথায়, আরহাম নামের আরবি অর্থ কি?

আরহাম নামের আরবি অর্থ কি?

আরহাম নামের আরবি অর্থ হলো রহমতময়, দয়ালু, সদায়। আরহাম নামের আরবি অর্থ নিঃসন্দেহে অনেক সুন্দর। যেকেউ চাইলে আরহাম নামটি তার মুসলিম পুত্র শিশুর জন্য রাখতে পারবে। 

আরহাম নামের বিখ্যাত ব্যক্তি অনেক রয়েছে যা অন্য পোস্টে আমরা আলোচনা করব। কারণ এই আর্টিকেলে আমি শুধু আরহাম নামের আরবি অর্থ কি সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। এবার আমরা জানতে চলেছি, আরহাম নামের ইসলামিক অর্থ কি। 

আরহাম নামের ইসলামিক অর্থ কি? 

আরহাম নামের আরবি অর্থ ও ইসলামিক অর্থের মধ্যে আসলে কোনো পার্থক্য নেই। আরহাম নামের আরবি  ও ইসলামিক উভয় অর্থ একই। সুতরাং আরহাম নামের ইসলামিক অর্থ হবে রহমতময়, দয়ালু, সদায়।

উপসংহার

আজকের পুরো আর্টিকেল জুড়ে ছিল, আরহাম নামের আরবি অর্থ কি তা নিয়ে আলোচনা। আশা করি, যারা আরহাম নামের আরবি অর্থ কি লিখে গুগলে সার্চ করছিলেন তারা আরহাম নামের আরবি অর্থ জেনে উপকৃত হয়েছেন। এরকম আরহাম নামের আরবি অর্থ কি নিয়ে লেখা পোস্টের মত অন্যান্য নামের আরবি অর্থ জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করতে পারেন। নামের বাংলা অর্থ, আরবি অর্থ ও ইসলামিক অর্থ নিয়ে পোস্ট করেছি সেগুলো চাইলে পড়তে পারেন। এছাড়া আরহাম নামের ছেলেরা কেমন হয় সে সম্পর্কে বিস্তারিত আর্টিকেল ইতিমধ্যে লেখা হয়েছে, চাইলে পড়তে পারেন।

Next Post Previous Post