ADVERTISEMENT

বাচ্চাদের বমি বন্ধ করার দোয়া

বাচ্চাদের বমি বন্ধ করার দোয়া

সম্মানিত পাঠকবৃন্দ, আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ্। আপনাদের সবাইকে শুভেচ্ছা ও স্বাগতম Bongotutor.com ভিজিট করার জন্য। আজকের এই আর্টিকেল পড়ে আপনি জানতে পারবেন বাচ্চাদের বমি বন্ধ করার দোয়া সম্পর্কে।

একটি শিশু জন্ম নেয়ার পর থেকে বমি করতে শুরু করে দেয়। নবজাতক শিশুদের ক্ষেত্রে বমি বমি ভাব বা বমি করা স্বাভাবিক ব্যাপার। এ ধরনের বমি বমি ভাব বা বমি করা বড় ধরনের কোন অসুস্থতার লক্ষণ নয়। তবে ক্ষেত্র বিশেষে এ ধরনের বমির জন্য মারাত্মক প্রতিক্রিয়া হতে পারে। 

বাচ্চাদের বমি বন্ধ করার দোয়া
শিশুরা কখনো কখনো অতিরিক্ত খাওয়ানোর কারণে কিংবা ঔষধ সেবন করার পরে অথবা অপছন্দের খাবার জোর করে খাওয়ালে বমি করতে পারে। এছাড়া অনেক কারণ থাকতে পারে বমি করার।

বাচ্চা শিশুদের হজম শক্তি খুব দুর্বল হয়ে থাকে। তারা সব খাবার খুব সহজে হজম করতে পারে না। যার কারণে বাচ্চারা সাধারণত বমি করে থাকে। এতে করে অভিভাবকদের ভয় পাওয়ার কোন কারণ নেই। তবে অতিরিক্ত পরিমাণ হলে অবশ্যই বিশেষজ্ঞ চিকিৎসা করে পরামর্শ গ্রহণ করা উচিত। 

নতুবা মারাত্মক কোন পরিস্থিতি সৃষ্টি হতে পারে। শিশুদের এ ধরনের বমি বন্ধ করার জন্য দোয়া রয়েছে। আপনি যদি ইসলাম ধর্মের অনুসারী হয়ে থাকেন তাহলে শিশুদের বমি বন্ধ করার দোয়া প্রয়োগ করে দেখতে পারেন। সেই দোয়া সম্পর্কে বিস্তারিত জানবো।

বাচ্চাদের বমি বন্ধ করার দোয়া

বমি বন্ধ করার দোয়া: বিসমিল্লাহিললাজি লা ইয়াযুররু মায়াসমিহি সাইউং ফিল আরজি ওলাফিস-সামায়ি। ওহুয়াস সামিউল আলিম বিসমিল্লাহিসিফাউং মিন কুল্লিদা-আ, ওকিলা ইয়া আরজুব লায়ি মা আকি ও ইয়া সামাউ আকলিয়ি ওগিজাল মাউ ওকুজিয়াল আমর্ ওয়া কি-লাল হামদু লিল্লাহি রাব্বিল আলামিন ফাসাইয়াক ফিকা হুমুল্লাহ........…অহুয়াস সামিউল আলিম।

এই দোয়াটি সাদা কাগজে বা কাপড়ে লিখে শিশুর যেকোনো হাতের বাহুতে বেঁধে দিতে হবে। দোয়া সব সময় নিয়তের উপর কাজ করে থাকে। আপনি যদি সহীহ নিয়ত করে থাকেন ইনশাল্লাহ এই দোয়াটি কাজ করবে। তবে সবার ক্ষেত্রে কাজ করবে এটা নিশ্চয়তা দিয়ে বলা যাবে না। এছাড়া এই দোয়াটি বারবার পাঠ করে শিশুকে শোনাবেন কিংবা ফুঁ দিতে পারেন। আশা করি বাচ্চাদের বমি করার দোয়াটি কিভাবে প্রয়োগ করতে হবে বুঝতে পেরেছেন।

আপনি যদি বাচ্চাদের বমি বন্ধ করার সিরাপ বা ঔষধ সম্পর্কে জানতে চান তাহলে নিচের লিংকে ক্লিক করে আর্টিকেলটি পড়তে পারেন: বাচ্চাদের বমি বন্ধ করার সিরাপ

আমাদের কথা 

তো এই ছিল, বাচ্চাদের বমি বন্ধ করার দোয়া নিয়ে লেখা আর্টিকেলটি। আশা করি, যারা গুগলে সার্চ করে এই আর্টিকেলটি পড়তে এসেছেন তারা অনেক উপকৃত হয়েছেন। কারণ বঙ্গটিউটর.কম এই আর্টিকেলটি অনেক অনলাইন রিসার্চ ও বাস্তব জীবনের অভিজ্ঞতার আলোকে নির্ভুল ও সঠিকভাবে লিখেছে। আর আমরা সব সময় চেষ্টা করি আমাদের সম্মানিত পাঠকদের নিকট নির্ভুল ও সঠিক তথ্য উপস্থাপন করতে। আপনার কোন মতামত বা পরামর্শ থাকলে কমেন্ট করে আমাদের জানাতে ভুলবেন না। আপনার মতামতকে আমরা গুরুত্বের সহিত বিবেচনা করব। ধন্যবাদ বাচ্চাদের বমি বন্ধ করার দোয়া নিয়ে লেখা এই আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ার জন্য।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url