নরমেন্স ট্যাবলেট এর কাজ | নরমেন্স কেন খায় [নিয়ম, পার্শ্বপ্রতিক্রিয়া ও দাম]

নরমেন্স ট্যাবলেট এর কাজ | নরমেন্স কেন খায়
সম্মানিত পাঠকবৃন্দ, আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ্। আপনাদের সবাইকে শুভেচ্ছা ও স্বাগতম Bongotutor.com ভিজিট করার জন্য। আজকের এই আর্টিকেল পড়ে আপনি জানতে পারবেন নরমেন্স ট্যাবলেট এর কাজ সম্পর্কে। এছাড়া আপনি আরো জানতে পারবেন, নরমেন্স কেন খায়, নরমেন্স ট্যাবলেট খাওয়ার নিয়ম, নরমেনস ট্যাবলেট এর উপকারিতা, নরমেন্স ট্যাবলেট এর পার্শ্বপ্রতিক্রিয়া, নরমেনস ট্যাবলেট এর অপকারিতা, নরমেন্স ট্যাবলেট এর দাম কত ও নরমেন্স ট্যাবলেট সম্পর্কিত গুরুত্বপূর্ণ প্রশ্ন ও উত্তর সম্পর্কে।

নরমেন্স ট্যাবলেট এর কাজ | নরমেনস ট্যাবলেট এর উপকারিতা

নরমেন্স ট্যাবলেট মেয়েদের মাসিক সংক্রান্ত বিভিন্ন জটিলতার জন্য ব্যবহার করা হয়ে থাকে। মেয়েদের মাসিক সম্পর্কিত যেকোনো সমস্যায় প্রথম যে ওষুধটির নাম মুখে আসে সেটি হলো নরমেন্স ট্যাবলেট। পর্যাপ্ত বয়স হওয়ার পরেও যেসব মেয়েদের মাসিক হয় না তাদের জন্য চিকিৎসকেরা এই ট্যাবলেটটি নির্দেশিত করে থাকেন। অনিয়মিত মাসিক নিয়মিত করার উদ্দেশ্যে মূলত এই ট্যাবলেটটি মেয়েরা সেবন করে থাকে। 

হরমোন জনিত সমস্যার কারণে যদি মাসিক হতে সমস্যা হয় তাহলে এই ট্যাবলেটটি সেবন করতে পারে। এটি অনেক ভালো কাজ করে থাকে। এছাড়া ত্রুটিপূর্ণ জরায়ুতে রক্তপাত হলে ও মেয়েদের অতিরিক্ত ঋতুস্রাব হলে এই ট্যাবলেটটি সেবন করা যায়। বন্ধ্যাত্বজনিত সমস্যার কারণেও এই ট্যাবলেটটি মেয়েরা সেবন করতে পারেন। কারো যদি মাসিকের কারণে অনিয়মিত ব্যাথা হয় তাহলেও এটি খেতে পারে।

নরমেন্স কেন খায় | নরমেনস কেন খেতে হয়?

মাসিক সংশ্লিষ্ট বিভিন্ন জটিলতার কারণে এই ওষুধটি মেয়েরা সেবন করে থাকে। হরমোন জনিত কারণে অনিমিত মাসিক নিয়মিত করার জন্য নরমেন্স ট্যাবলেট সেবন করা হয়। এছাড়া ত্রুটিপূর্ণ জরায়ুতে রক্তপাত ও অতিরিক্ত ঋতুস্রাব হলে মেয়েরা এই ট্যাবলেটটি সেবন করে থাকে। অধিকন্ত, যেসব মেয়েদের বন্ধ্যাত্ব সমস্যা রয়েছে তারা চাইলে এই ট্যাবলেটটি সেবন করতে পারবে।

নরমেন্স ট্যাবলেট খাওয়ার নিয়ম | নরমেনস খাওয়ার নিয়ম

নরমেন্স ট্যাবলেট বিভিন্ন কারণে খাওয়া হয়ে থাকে। কারণ ভেদে এই ট্যাবলেট খাওয়ার নিয়ম ভিন্ন। এই ট্যাবলেট খাওয়ার সঠিক নিয়ম জানতে হলে অবশ্যই বিশেষজ্ঞ চিকিৎসকের নিকট যাবেন। আমরা নিচে একটা ভিডিও দিলাম যেখানে নরমেন্স ট্যাবলেট সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। ভিডিওটি দেখলে আপনি জানতে পারবেন এই ট্যাবলেটটি কেন হয় ট্যাবলেট খাওয়ার নিয়ম ও এর ক্ষতিকর দিক সহ ট্যাবলেটের আসল দাম সেটি সম্পর্কে বিস্তারিত। 

নরমেন্স এর সাইড ইফেক্ট | নরমেন্স ট্যাবলেট এর সাইড ইফেক্ট | নরমেন্স ট্যাবলেট এর পার্শ্বপ্রতিক্রিয়া | নরমেনস ট্যাবলেট এর অপকারিতা

নিম্নে উল্লেখিত কারণে এই ট্যাবলেটটি সেবন না করলে কোন ধরনের পার্শ্ব প্রতিক্রিয়া দেখা যাবে না।

  • গর্ভকালীন সময়ে।
  • সন্তানকে দুগ্ধদানকালীন সময়ে।
  • যদি ডায়াবেটিস রোগে আক্রান্ত হয়ে থাকেন তাহলে।
  • লিভার জনিত যে কোন সমস্যা থাকলে।
  • অতিসংবেদনশীলতা থাকলে।
  • হরমোজনিত ক্যান্সারে আক্রান্ত হলে।

উপরে উল্লেখিত কারণে এই ট্যাবলেটটি সেবন করবেন না। উক্ত কারণ থাকাকালীন যদি সেবন করেন তাহলে কাজ করবে না এবং মারাত্মক পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিতে পারে।

নরমেন্স ট্যাবলেট সম্পর্কিত : FAQs

নরমেনস ওষুধ খেলে কি হয়?

নরমেনস ওষুধ খেলে অনিয়মিত মাসিক নিয়মিত হয়ে থাকে। এছাড়া মাসিক সংক্রান্ত বিভিন্ন সমস্যা (যেমন: অনিয়মিত ঋতুস্রাব, জরায়ুতে রক্তক্ষরণ, বন্ধ্যাত্ব সমস্যা ও অতিরিক্ত রক্ত যাওয়া) ইত্যাদি থেকে আরোগ্য লাভ পাওয়া যায় এই ওষুধ খেলে।

গর্ভাবস্থায় নরমেন্স খেলে কি হয়?

গর্ভাবস্থায় নরমেন্স খেলে মা ও গর্বের শিশু উভয়ের জন্য মারাত্মক ক্ষতি হতে পারে। এমনকি গর্ভের সন্তান মারাও যেতে পারে। তাছাড়া গর্ভাবস্থায় এর ট্যাবলেট কোন কাজ করে না।

নরমেন্স ট্যাবলেট খেলে কি মোটা হয়?

নরমেন্স ট্যাবলেট খেলে মোটা হয় না। কারণ এটি মোটা হওয়ার কোন ট্যাবলেট নয়। এই ট্যাবলেট মাসিক সংক্রান্ত বিভিন্ন জটিলতার কারণে মেয়েরা খেয়ে থাকে।

নরমেন্স কি জন্ম নিয়ন্ত্রণ করে?

নরমেন্স জন্ম নিয়ন্ত্রণ করে না। মেয়েদের মাসিক সম্পর্কিত বিভিন্ন ধরনের সমস্যার কারণে এটি মেয়েরা খেয়ে থাকে।

নরমেন্স খেলে কি গর্ভপাত হয়?

নরমেন্স ট্যাবলেট গর্ভাবস্থায় খেলে গর্ভপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। ভুলেও গর্ভাবস্থায় নরমেন্স খাবেন না।

নরমেন্স বন্ধ করার কতদিন পর মাসিক হয়?

নরমেন্স ট্যাবলেট সাধারণত ২১ দিন খাওয়া হয়ে থাকে। এরপর ৭ দিন খাওয়া বন্ধ রাখা হয়। এ সময় সাধারণত মাসিক বা পিরিয়ড হয়ে থাকে। সাধারণত নরমেন্স বন্ধ করার ৭ দিনের মধ্যে মাসিক হয়ে থাকে।

normens tablet খাওয়ার কত দিন পর মাসিক হয়?

normens tablet খাওয়ার ১-৭ পর মাসিক হয়। অর্থাৎ normens tablet খাওয়া বন্ধ করার ৭ দিনের মধ্যে মাসিক হয়।

নরমেনস খেয়ে মাসিক হলে কি বাচ্চা হয়?

হ্যাঁ, নরমেনস খেয়ে মাসিক হলে বাচ্চা হয়। যদি আপনার আর কোন ধরনের সমস্যা না থাকে।

নরমেনস ট্যাবলেট খাওয়ার কতদিন পর মাসিক হয়?

নরমেনস ট্যাবলেট খাওয়ার ১-৭ পর মাসিক হয়। অর্থাৎ নরমেনস ট্যাবলেট খাওয়া বন্ধ করার ৭ দিনের মধ্যে মাসিক হয়।

নরমেনস খেয়ে মাসিক নিয়মিত হলে কতদিন পর বাচ্চা নিতে পারব?

নরমেনস খেয়ে মাসিক নিয়মিত হলে আপনি স্বাভাবিক নিয়মের মত যেকোনো সময়ে বাচ্চা নিতে পারবেন। তবে আপনি চাইলে পরবর্তী মাসিক পর্যন্ত অপেক্ষা করতে পারেন।

নরমেন্স ট্যাবলেট এর দাম কত?

প্রতি পিস নরমেন্স ট্যাবলেট এর দাম ৬.৫০ টাকা মাত্র।

আমাদের কথা 

তো এই ছিল, নরমেন্স কেন খায় নিয়ে লেখা আর্টিকেলটি। আশা করি, যারা গুগলে সার্চ করে নরমেন্স ট্যাবলেট এর কাজ কি জানতে এই আর্টিকেলটি পড়তে এসেছেন তারা অনেক উপকৃত হয়েছেন। কারণ বঙ্গটিউটর.কম নরমেন্স ট্যাবলেট নিয়ে লেখা এই আর্টিকেলটি অনেক অনলাইন রিসার্চ ও বাস্তব জীবনের অভিজ্ঞতার আলোকে নির্ভুল ও সঠিকভাবে লিখেছে। আর আমরা সব সময় চেষ্টা করি আমাদের সম্মানিত পাঠকদের নিকট নির্ভুল ও সঠিক তথ্য উপস্থাপন করতে। ধন্যবাদ নরমেন্স ট্যাবলেট সম্পর্কিত লেখা এই আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ার জন্য।

Previous Post
No Comment
Add Comment
comment url