উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অনার্স কোর্স সমূহ [সর্বশেষ তথ্য]

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অনার্স কোর্স সমূহ কি কি দেখে নিন

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অনার্স কোর্স সমূহ

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (BOU) অধ্যয়নের বিভিন্ন ক্ষেত্রে বিস্তৃত স্নাতক সম্মান কোর্স অফার করে। BOU দ্বারা অফার করা কিছু জনপ্রিয় অনার্স কোর্স হল:

  • ব্যাচেলর অফ আর্টস (বিএ) অনার্স: এই প্রোগ্রামে বাংলা, ইংরেজি, ইতিহাস, ইসলামিক স্টাডিজ, দর্শন, সমাজবিজ্ঞান এবং রাষ্ট্রবিজ্ঞানের মতো বিষয় অন্তর্ভুক্ত রয়েছে।
  • ব্যাচেলর অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) অনার্স: বিবিএ প্রোগ্রামে অ্যাকাউন্টিং, মার্কেটিং, ম্যানেজমেন্ট, ফিন্যান্স এবং ইকোনমিক্সের কোর্স রয়েছে।
  • ব্যাচেলর অফ সায়েন্স (বিএসসি) অনার্স: বিএসসি প্রোগ্রামে গণিত, কম্পিউটার সায়েন্স, এনভায়রনমেন্টাল সায়েন্স, ফিজিক্স এবং কেমিস্ট্রির কোর্স অন্তর্ভুক্ত থাকে।
  • ব্যাচেলর অফ এডুকেশন (বিএড) অনার্স: এই প্রোগ্রামটি তাদের জন্য ডিজাইন করা হয়েছে যারা শিক্ষকতায় ক্যারিয়ার গড়তে আগ্রহী। এটি শিক্ষা, মনোবিজ্ঞান এবং শিক্ষণ পদ্ধতির কোর্স অন্তর্ভুক্ত করে।
  • ব্যাচেলর অফ সোশ্যাল সায়েন্স (BSS) অনার্স: BSS প্রোগ্রামে নৃবিজ্ঞান, অর্থনীতি, ভূগোল, রাষ্ট্রবিজ্ঞান এবং সমাজবিজ্ঞানের কোর্স অন্তর্ভুক্ত রয়েছে।
  • ব্যাচেলর অফ ল (LLB) অনার্স: এই প্রোগ্রামটি তাদের জন্য ডিজাইন করা হয়েছে যারা আইনে ক্যারিয়ার গড়তে আগ্রহী। এতে ফৌজদারি আইন, চুক্তি আইন, সাংবিধানিক আইন এবং আন্তর্জাতিক আইনের কোর্স অন্তর্ভুক্ত রয়েছে।

এইগুলো শুধুমাত্র বাংলাদেশ উন্মুক্ত বিদ্যালয় দ্বারা দেওয়া কিছু অনার্স কোর্স। শিক্ষার্থীরা তাদের আগ্রহ এবং কর্মজীবনের লক্ষ্যের উপর নির্ভর করে বিভিন্ন অন্যান্য কোর্স থেকে বেছে নিতে পারে।

আরও পড়ুন: উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ঢাকার কোথায় কোথায় আছে

Next Post Previous Post