তৈলাক্ত ত্বকের জন্য কোন ফেসওয়াশ ভালো | অয়েলি স্কিনের জন্য ফেসওয়াশ

যাদের ত্বক অয়েলি বা তৈলাক্ত তাদের নিয়মিত ত্বক পরিষ্কার রাখা উচিত। অনেক সময় দেখা যায় ফেসওয়াশ ব্যবহার করার পরে আমাদের ত্বকের অতিরিক্ত তৈলাক্ত ভাব চলে যায় যার ফলে এক সময় ত্বকে আরো বেশি তৈলাক্ত ভাব চলে আসে। 

কারণ ত্বকের যে সাধারণ একটা তৈলাক্ত ভাব থাকে সেটাও যখন চলে যায় তখন হিতে বিপরীত হয়ে যায়। পাশাপাশি আপনার ত্বকে ব্রণের সংখ্যাও বেড়ে যায়। 

তৈলাক্ত ত্বকের জন্য ভালো ফেসওয়াশ সম্পর্কে জেনে নিন
তাই আজকে আমরা কিছু অসাধারণ কার্যকরী তৈলাক্ত ত্বকের জন্য ভালো ফেসওয়াশ এর নাম শেয়ার করব যেগুলো ব্যবহার করলে যাদের অয়েলি স্কিন তারা আরো ভালো ফলাফল পাবেন। 

অয়েলি স্কিনের জন্য ফেসওয়াশ

Rajkanna Acne Fighting Facial Facewash (রাজকন্যা একনে ফাইটিং ফেসিয়াল ফেসওয়াশ)

এই ফেসওয়াশটি ব্রণ ও তৈলাক্ত ভাব দূর করতে অনেক বেশি কার্যকরী। এই ফেসওয়াশে রয়েছে ব্রণ ও অয়েলি স্কিন ভাব দূর করার জন্য একটি কার্যকরী উপাদান যার নাম থানকুনি। 

এছাড়া এই ফেসওয়াশে রয়েছে প্রচুর পরিমাণে অ্যামাইনো এসিড যা আমাদের ত্বকের ব্রণ করে এবং পরবর্তীতে যেন ব্রণ না হয় সেজন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। 

এছাড়া এই হারবাল ফেসওয়াশটিতে রয়েছে বিভিন্ন ধরনের ভিটামিন উপাদান। রাজকন্যা ফেসওয়াশে অ্যান্টি-অক্সিডেন্ট থাকার কারণে আমাদের ত্বকের ব্রণ নিয়ন্ত্রণ করে থাকে। যারা অয়েলি স্ক্রিনের জন্য ভালো ফেসওয়াশ অনুসন্ধান করছিলে তাদের জন্য সেরা।

সিম্পল পিউরিফায়িং ফেসিয়াল ফেসওয়াশ (Simple Daily Skin Detox Purifying Facial Wash)

আপনার কি অয়েলি স্কিন? তৈলাক্ত ত্বকের জন্য ভালো ফেসওয়াস অনুসন্ধান করছিলেন! তাহলে এই ফেসওয়াশটি আপনার জন্য পারফেক্ট। এটি আপনার ত্বকে কোমলভাবে কাজ করবে। ত্বকের গভীরে গিয়ে সমস্ত তেল-ময়লা পরিষ্কার করে দিবে। 

আপনার তৈলাক্ত ত্বকের এবং ব্রণের দেখভাল করার দায়িত্ব নেবে এই ফেসওয়াশটি। এই ফেসওয়াশে রয়েছে কিছু গুরুত্বপূর্ণ উপাদান যা আপনার ত্বক পরিষ্কার করবে কার্যকরীভাবে কোনো রকম পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়াই।

অয়েলি স্কিনের জন্য ফেসওয়াশ

পিয়ার্স অয়েল ক্লিয়ার গ্লো ফেসওয়াশ (Pears Ultra Mild Face Wash In Oil Clear Glow)

এই ফেসওয়াশটি লেবু ফুলের নির্যাস থেকে তৈরি করা হয়। গরম বা শীতকাল যে সময়ই হোক না কেন এই ফেসওয়াশটি আপনার ত্বকে দারুন চনমনে ভাব এনে দিতে পারে এক নিমিষেই। আপনার বন্ধ লোমকূপ খুলে দিয়ে আপনার ত্বক থেকে বাড়তি তেল দূর করে দিবে। 

এছাড়া এই ফেসওয়াশটি ব্যবহার করলে খেয়াল করতে পারবেন আপনার ত্বক কোমল ও নরম হয়ে গেছে। তৈলাক্ত ত্বকের জন্য একটি ভালো ফেসওয়াশ হতে পারে এটি আপনার জন্য।

ডার্মালজিকা ক্লিয়ার ফোমিং ফেসওয়াশ (Dermalogica Breakout Clearing Foaming Wash)

ত্বক গভীর থেকে পরিষ্কার করার জন্য এই ফেসওয়াশ থেকে আর কোন ভালো ফেসওয়াশ হতে পারে না। ফোমিং এই ফেসওয়াশে প্রচুর পরিমাণে ফেনা হয়ে থাকে। যা আপনার ত্বকের মৃত কোষ, তৈলাক্ত ভাব ও ময়লা দূর করে থাকে। 

এই ফেসওয়াশে স্যালিসাইলিক অ্যাসিড রয়েছে যা ত্বককে জীবাণুমুক্ত রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। এটি যেমন অন্যান্য রোগ জীবাণুর সংক্রমণ থেকে আপনার ত্বককে রক্ষা করবে তেমনি ত্বক সতেজ রাখতে ভূমিকা পালন করবে। 

পাশাপাশি একটি ব্যবহার করার ফলে দেখতে পারবেন আপনার ত্বক পূর্বের চেয়ে অনেক কোমল এবং মসৃণ হয়ে গেছে। কারণ এই ফেসওয়াশে রয়েছে কমলালেবুর খোসার রস।

তৈলাক্ত ত্বকের জন্য ভালো ফেসওয়াশ

ল্যাকমে ব্লাশ গ্লো ফেসওয়াশ (Lakmé Blush Glow Face Wash) 

কারো ত্বক যদি ব্রণে পরিপূর্ণ হয়ে থাকে তাহলে আপনি এই ফেসওয়াশটি ব্যবহার করে দেখতে পারেন। এটি আপনার ত্বক পরিষ্কার করার পাশাপাশি আপনার মুখে এক ধরনের সুন্দর ফলের গন্ধে ভরিয়ে দিবে। যাদের ত্বকে তৈলাক্ত ভাব রয়েছে তারা এটি ব্যবহার করতে পারেন।

তৈলাক্ত ত্বকের জন্য ভালো ফেসওয়াশ

পন্ড'স পিম্পল ক্লিয়ার ফেসওয়াশ (Pond's Pimple Clear Face Wash)

এই ফেসওয়াশটি ব্রণ কমাতে অনেক বেশি কার্যকরী। এতে রয়েছে অ্যাকটিভ থাইমো-টি এসেন্স ফরমুলা যেটি আপনার ত্বক মাত্র তিন দিনের মধ্যে ব্রণ মুক্ত করতে বাধ্য। তৈলাক্ত ত্বকের ব্রণ দূর করার জন্য এর চেয়ে ভালো ফেসওয়াশ দ্বিতীয়টি আর হয় না।

Yc Whitening Facewash (Female)

এই ফেসওয়াশটি ভিতর থেকে ত্বক পরিষ্কার করে থাকে। আপনার ত্বকের তেল ভাব নিমিষে দূর করে দেবে এই ফেসওয়াশটি ব্যবহার করলে। এটি মূলত মেয়েদের জন্য তৈরি করা হলে ছেলে ও মেয়ে উভয় ব্যবহার করতে পারবে। 

ত্বকের ব্রণ ও তৈলাক্ত ভাব দূর করার পাশাপাশি এটি আপনার ত্বককে আরো বেশি উজ্জ্বল ও ফর্সা করে তুলবে। এটি একটি বিদেশি ফেসওয়াশ থাইল্যান্ড থেকে বাংলাদেশে আমদানি করা হয়। থাইল্যান্ডের পণ্যের আসলে কোন তুলনা হয় না। যারা এগুলো ব্যবহার করেছে তারাই এর মর্ম বুঝবে।

তৈলাক্ত ত্বকের জন্য কোন ফেসওয়াশ ভালো

Yc Men Extra Whitening Facewash

এটি ছেলেদের ত্বক ফর্সা ও ত্বক থেকে তৈলাক্ত ভাব দূর করার জন্য কার্যকরী একটি ফেসওয়াশ। এটি থাইল্যান্ড থেকে বাংলাদেশে আমদানি করা হয়। এটি যেমন আপনার ত্বককে পরিষ্কার করবে তেমনি আপনার ত্বক আরো বেশি ফর্সা ও উজ্জ্বল করে তুলবে। 

এটি প্রতিদিন তিনবার ব্যবহার করলে আপনার ত্বকে ভুলেও ব্রণ হবে না। তৈলাক্ত ত্বকের জন্য একটি ভালো ফেসওয়াশ হতে পারে এটি। যদিও এটি ফর্সা করার ফেসওয়াশ  তবে এটি ব্রণ ও তেলতেলে ভাব নিয়ন্ত্রণ করে থাকে। 

যদি আমাকে প্রশ্ন করেন, তৈলাক্ত ত্বকের জন্য কোন ফেসওয়াশ ভালো? আমি উত্তরে Yc Men Extra Whitening ফেসওয়াশের নাম বলব।

Yc Men Oil Control Facewash

Yc Men Oil Control ফেসওয়াশটি শুধু ত্বকের তৈলাক্ত ভাব ও ব্রণ দূর করে থাকে। যারা আর অতিরিক্ত ফর্সা হতে চান না, তারা এই প্রোডাক্ট ব্যবহার করতে পারেন। একটি থাইল্যান্ড থেকে মূলত আমদানি করা হয়ে থাকে। যাদের ত্বকে ব্রণ ও তৈলাক্ত ভাব রয়েছে তারা এখন থেকে এই ওয়াশটি ব্যবহার করতে পারেন। 

এসব বিদেশি ফেসওয়াশ ব্যবহার করলে তেমন কোন পার্শ্ব প্রতিক্রিয়া দেখতে পাবেন না। ছেলেদের জন্য সবচেয়ে ভালো ফেসওয়াশ হতে পারে এটি। তবে যাদের ত্বক শুষ্ক তারা Yc ফেসওয়াশ ব্যবহার করবেন না। 

Next Post Previous Post