ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম [কাজ, নিয়ম, দাম]

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম সম্পর্কে রিভিউ
ইতোমধ্যেই আপনারা হয়তো বিভিন্ন ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম ব্যবহার করে কোন ফলাফল পাননি। আজকের পোস্টে দেখানো ফর্সা হওয়ার ডাক্তার ক্রিম মেয়েদের এবং ছেলেদের ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম গুলা ব্যবহার করলে অবশ্যই ভালো ফলাফল পাবেন।

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম মেয়েদের

1. Pond’s Gold Radiance Youthful Night Repair Cream

পন্ডস ব্র্যান্ডের এই ক্রিম এর মধ্যে ভিটামিন এ এবং ভিটামিন বি৩ এর মত উপাদান গুলো রয়েছে পর্যাপ্ত পরিমাণে। যার ফলে ক্রিমটি ব্যবহার করলে আপনার মুখের আসল উজ্জ্বলতা ফুটে উঠবে।

এছাড়াও এই ক্রিম নিয়মিত ব্যবহার করলে ত্বক আগের থেকে অনেক বেশি ফর্সা হয়ে যাবে। ক্রিম এর মধ্যে যে সকল প্রাকৃতিক উপাদান ব্যবহার করা হয়েছে এগুলো আমাদের ত্বকের জন্য বেশ উপকারী।

বিশেষ করে মেয়েরা ক্রিমটি ব্যবহার করে খুব ভালো ফলাফল পাবেন। প্রতিদিন রাত্রে ঘুমানোর আগে মুখ ভালোভাবে পরিষ্কার করে ক্রিমটি হাতে নিয়ে মুখে মেসেজ করে তারপর ঘুমাতে যাবেন তাহলে এখান থেকে সর্বোচ্চ বেনিফিট পাবেন।

এই ক্রিমটির দাম ১৯৫০ টাকা।

2. Bella Vita Organic PapyBlem Pigmentation Blemish Cream

এই ক্রিমটি সম্পূর্ণ ঘরোয়া পদ্ধতিতে উৎপাদন করা হয়। এটি আপনার মুখের লালচে ভাব এবং কালো দাগ সম্পূর্ণ রূপে দূর করতে পারবে।

এছাড়াও এই ক্রিমটি আপনি চাইলে মশ্চারাইজার হিসেবে ব্যবহার করতে পারেন। ত্বকের উজ্জ্বলতা বাড়ানো এবং ত্বককে ফর্সা করা সহ আরো অসংখ্য কাজ এই ক্রিমটি করতে পারে।

আপনার যেকোনো ধরনের ত্বকের জন্য ক্রিমটি ব্যবহার উপযোগী।

ক্রিমটি আপনাদের মুখ ভালোমতো পরিষ্কার করে তারপর লাগাতে হবে। চাইলে ঘুমের আগে লাগাতে পারেন কিংবা গোসল করে আসার পর ব্যবহার করতে পারেন।

৫২৭ টাকায় পাবেন এই ক্রিম।

3. Olay Natural White Beauty All In One Fairness Cream

এই ক্রিমটিতে ট্রিপল ভিটামিন সিস্টেম রয়েছে, যা ত্বককে উজ্জ্বল করতে সাহায্য করে। এই ক্রিমে ভিটামিন সি, ভিটামিন ই এবং ফেরুলিক অ্যাসিড রয়েছে। ভিটামিন সি ত্বকের কোলাজেন উৎপাদন বাড়ায়, যা ত্বককে মসৃণ এবং প্রাণবন্ত করে তোলে। 

ভিটামিন ই ত্বকের আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করে এবং ফ্রি র্যাডিকেলের ক্ষতি থেকে ত্বককে রক্ষা করে। ফেরুলিক অ্যাসিড ত্বকের রঙ উন্নত করতে সাহায্য করে এবং কালো দাগ দূর করতে সাহায্য করে।

এই ক্রিমটিতে ভিটামিন বি, প্রো-ভিটামিন বি 5 এবং অন্যান্য উপাদানও রয়েছে যা ত্বককে ময়েশ্চারাইজড রাখতে, ত্বকের কোলাজেন উৎপাদন বাড়াতে এবং ত্বককে সুরক্ষিত করতে সাহায্য করে। 

ক্রিমটিতে SPF-24 রয়েছে যা ত্বককে সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে রক্ষা করে।

ক্রিম ব্যবহারের আগে মুখ ভালোভাবে পরিষ্কার করে নিন। একটি ছোট পরিমাণ ক্রিমের আঙ্গুলের ডগা দিয়ে নিন এবং আপনার মুখের মাঝখানে দিয়ে শুরু করে বাইরের দিকে বৃত্তাকার গতিতে ম্যাসাজ করুন। 

আপনার চোখের চারপাশের এবং আপনার ঠোঁট এবং নাকের চারপাশের ত্বককে আলতোভাবে ম্যাসাজ করুন। আপনার ঘাড় এবং কাঁধের ত্বককে ম্যাসাজ করুন। 

আপনার মুখের সব জায়গায় ক্রিমটি ম্যাসাজ করতে অন্তত এক মিনিট সময় লাগান। ক্রিমটি সম্পূর্ণরূপে শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

এর দাম মাত্র ৭২০ টাকা।

4. Garnier Skin Naturals Light Complete Serum Cream

এই ক্রিমটি মেয়েদের জন্য বেশ ভালো উজ্জ্বলতা বৃদ্ধি করার ক্রিম। এটি আপনার সিরাম হিসেবে মুখের ত্বকে লাগাতে পারবেন।

এটি জাপানিজ একটি ক্রিম যার কারণে ত্বকের আলাদা কোনো ধরনের ক্ষতি করবে না। ক্রিমটি ব্যবহারের ফলে মুখের মধ্যে থাকা ব্রনের দাগ ওঠা সহ আর অন্যান্য সমস্ত দাগ উঠে যাবে।

এছাড়াও এটিতে যেহেতু প্রচুর পরিমাণে ভিটামিন সি রয়েছে তাই ত্বকের ভিতরে থাকা মৃত কোষগুলোকে ধ্বংস করে নতুন কোষ গজাতে সাহায্য করবে।

যখন সকালে আপনারা ফ্রেশ হবেন তখন মুখ ভালোভাবে ধৌত করার পরে এই ক্রিমটি লাগাতে হবে। ক্রিমটি আপনারা হাতের মধ্যে নিয়ে মুখে আলত ভাবে মেসেজ করবেন। ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম গুলোর মধ্যে এটি বেশ ভালো একটি ক্রিম, তাই ব্যবহার করে দেখতে পারেন।

এই ক্রিমটির দাম মাত্র ১৭০ টাকা।

ছেলেদের ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম

1. L’Oreal Paris White Perfect Night Cream

এই ক্রিমে রয়েছে পর্যাপ্ত পরিমাণে ভিটামিন ই। যা ছেলেদের ত্বক আগের থেকে অনেক বেশি উজ্জ্বল করে ফেলবে। আপনি ছেলে হয়ে থাকলে এই ছেলেদের ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিমটি আপনার জন্যই।

আপনার মুখে থাকা ফ্রি রেডিকেল এর বিরুদ্ধে ক্রিমটি যুদ্ধ করবে এবং ত্বককে সজীব রাখবে। যদি আপনারা ক্রিমটি রাতে ব্যবহার করেন তাহলে সব থেকে বেশি ভালো হবে।

ভিটামিন ই থাকার কারণে ক্রিমটি থেকে কোন ধরনের পার্শ্ব প্রতিক্রিয়া লক্ষ্য করা যায়নি। প্রতিদিন রাতে এই ক্রিমটি ব্যবহার করলে কিছুদিনের মধ্যেই আপনার ত্বক আগের থেকে সাদা হয়ে উঠবে।

এই ক্রিমটির দাম ১২৫০ টাকা।

2. Lakme Absolute Perfect Radiance Brightening Night Cream

এই এই ল্যাকমি নাইট ক্রিম টি আগে থেকে অনেক জনপ্রিয়। প্রচুর মানুষ এটি ব্যবহার করে তাদের ত্বককে আগের থেকে আরও সাদা করে তুলেছে।

ক্রিম টি একবার ব্যবহার করলে এটি ২৪ ঘন্টা আপনার ত্বক থেকে কালো দাগ সহ ত্বকের মধ্যে থাকা অবাঞ্চিত ব্যাকটেরিয়া গুলোকে মেরে ফেলতে পারবে।

এই ক্রিম এর সব থেকে ভালো দিক হচ্ছে এটি ত্বকের হারানো উজ্জ্বলতা খুব তাড়াতাড়ি ফিরিয়ে নিয়ে আসতে পারে। যেহেতু এটি নাইট ক্রিম তাই রাত্রে ব্যবহার করাই সবচেয়ে ভালো হবে।

আগের থেকে অনেক উন্নত হয়েছে এটি । ঘুমানোর আগে প্রথমে আপনার মুখ ভালোভাবে ফেসওয়াশ দিয়ে পরিষ্কার করার পর ক্রিমটি আলতো ভাবে মেসেজ করে লাগাবেন তাহলে সর্বোচ্চ উপকারিতা পাবেন।

এই ক্রিমটির দাম মাত্র ৭৫০ টাকা।

3. Lotus Herbal Night Cream

লোটাস হারবাল এই ক্রিমটিতে প্রচুর পরিমাণে প্রাকৃতিক উপাদান রয়েছে। যার মধ্যে রয়েছে আঙ্গুর, তুঁত, সাক্সিফ্রাগা নির্যাস এবং দুধের এনজাইম যেগুলো আপনার ত্বক থেকে তেল তেল ভাব দূর করা সহ সূর্যের আলো থেকে আসা অতি বেগুনি রশ্মিকে আটকে দিতে সক্ষম ।

এই ক্রিম ব্যবহার করলে খুব দ্রুত ত্বকের সজীবতা ফিরে আসবে। যেহেতু ক্রিম এর মধ্যে সবথেকে বেশি প্রাকৃতিক উপাদান রয়েছে তাই এটি থেকে খুব বেশি পার্শ্ব প্রতিক্রিয়া দেখা যাবে না।

প্রতিদিন ঘুমাতে যাওয়ার আগে ভালোভাবে আপনারা মুখ প্রথমে পরিষ্কার করে নিবেন। এরপর ক্রিমটি হাতে একটু লাগিয়ে নিয়ে মুখে আলতোভাবে মেসেজ করবেন। সকালে উঠেই আপনি এই ক্রিমের ভালো দিক গুলো দেখতে পারবেন।

এই ক্রিমের দাম ৯৫০ টাকা।

4. Himalaya Revitalizing Night Cream

ত্বককে সব থেকে উজ্জ্বল এবং ভালো রাখার জন্য এই ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিমটি অনেক বেশি জনপ্রিয় এবং ভালো কাজ করে থাকে।

এই হিমালয়া কোম্পানির নাইট ক্রিম টি আপনার ত্বকের যাবতীয় সমস্যাগুলো সমাধান করে দিতে সক্ষম। এছাড়াও এই ক্রিম ব্যবহারের ফলে মুখের মধ্যে থাকা অপ্রয়োজনিয় ব্যাকটেরিয়া গুলো সম্পূর্ণ দূর হয়ে যাবে।

এই ক্রিম টি প্রতিদিন রাত্রে সামান্য পরিমাণে ব্যবহারের ফলে আপনার ত্বককে একদম ভিতর থেকে উজ্জ্বল করে তুলবে।

৪৫০ টাকায় পাবেন এই ক্রিমটি।

5. Olay natural White cream

ওলে ন্যাচারাল ক্রিম টি ব্যবহারের ফলে খুব দ্রুত ত্বক উজ্জ্বল হবে। ত্বকের কালো দাগ সহ বিভিন্ন গর্ত গুলোকে এটি সারিয়ে তুলতে সক্ষম।

ওলে ন্যাচারাল ক্রিম সম্পর্কে প্রায় সকলেরই জানা। যদি আপনি খুব দ্রুত ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম ব্যবহার করে ফর্সা হতে চান তাহলে এটি ইউজ করতে পারেন।

ক্রিমটি যেহেতু ন্যাচারাল তাই এটি থেকে কোন ক্ষতি হওয়ার সম্ভাবনা নেই । ছেলে এবং মেয়ে উভয়ই ক্রিম টি ব্যবহার করতে পারবে।

এই ক্রিম ব্যবহারের আলাদা কোন নিয়ম নেই আপনারা নরমালি যেভাবে বিভিন্ন ক্রিম মুখে মেসেজ করে লাগান ঠিক একইভাবে এই ক্রিম ব্যবহার করতে পারবেন।

সাজগোজ অনলাইনে শপে এটিকে ৭৫০ টাকায় পাবেন।

ফর্সা হওয়া সম্পর্কিত গুরুত্বপূর্ণ প্রশ্ন ও উত্তর

কোন ভিটামিন ত্বক ফর্সা করে?

ভিটামিন ই ত্বক ফর্সা করে থাকে। এছাড়া ভিটামিন সি ও ভিটামিন বি কমপ্লেক্স ত্বক ফর্সা করার জন্য গুরুত্বপূর্ণ।

কোন ফল খেলে ত্বক ফর্সা হয়?

লেবু, কমলা, মোসাম্বি, জাম্বুরা, মাল্টা ইত্যাদি ফল খেলে ত্বক ফর্সা হয়।

কোন ফেসিয়াল করে ফর্সা হয়?

হাইড্রাফেসিয়াল কিংবা পিআরপি ফেসিয়াল করলে ত্বক ফর্সা হয়।

ফর্সা হওয়ার খাবার কি কি?

  1. প্রচুর পরিমাণে পানি পান করতে হবে।
  2. গ্রিন টি 
  3. টমেটো 
  4. গাজর 
  5. বাদাম 
  6. কলা 
  7. ফ্যাটি এসিড সমৃদ্ধ মাছ

Next Post Previous Post