আসল ভিটমেট চেনার উপায়

পলিসির কারণে বর্তমানে সোশ্যাল মিডিয়াগুলো সরাসরি কোন ভিডিও ডাউনলোড করার অনুমতি দেয় না। তবে কিছু কিছু মোবাইল অ্যাপ্লিকেশন রয়েছে যেগুলো ব্যবহার করে আপনি খুব সহজে যে কোন ভিডিও ওয়েবসাইট বা সামাজিক সাইটের ভিডিওগুলো খুব সহজে ডাউনলোড করে নিতে পারবেন। এমনই একটি চমৎকার অ্যাপের নাম হলো ভিটমেট। 

বর্তমান সময়ে ভিডিও ডাউনলোড করার সবচেয়ে বহুল ব্যবহৃত ও জনপ্রিয় একটি মোবাইল অ্যাপ্লিকেশনের নাম হলো ভিটমেট অ্যাপ। এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে যেমন আপনি ইউটিউব থেকে খুব সহজে ভিডিও ডাউনলোড করতে পারবেন তেমনি ফেসবুক থেকে খুব সহজে যে কোন ভিডিও সকল রেজুলেশনে ডাউনলোড দিতে পারবেন। 

আসল ভিটমেট চেনার উপায় জেনে নিন বিস্তারিততবে ঝামেলার বিষয় হলো আসল ভিটমেট অ্যাপটি সাধারণ মানুষজন খুব সহজে খুঁজে পায় না। অনলাইনে ভিটমেট অ্যাপ এর অসংখ্য নকল ভার্সন রয়েছে যেগুলো কাজের নয়। 

তাই আজকে আমরা জানবো, আসল ভিটমেট অ্যাপের বৈশিষ্ট্যসমূহ। যেগুলো জানলে আমরা খুব সহজে আসল ভিটমেট অ্যাপটি শনাক্ত করতে পারবো। এজন্য আসল ভিটমেট চেনার উপায় সম্বন্ধে আপনার ভালোভাবে জানতে হবে।

ভিটমেট কি?

ভিটমেট হলো ভিডিও ডাউনলোড করার জনপ্রিয় ও বহুল ব্যবহৃত একটি অ্যাপ। এটি মোবাইল ও পিসি উভয় ভার্সনে পাওয়া যায়। শুধু ভিডিও ডাউনলোড করা যায় এমনটি নয়। ভিডিও ডাউনলোড করা ছাড়াও অনেক মোবাইল অ্যাপ রয়েছে যেগুলো ডাউনলোড করা যায়। তবে এই অ্যাপটি মূলত মানুষ ইউটিউব ও ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার জন্য ডাউনলোড করে মোবাইলে ইন্সটল দিয়ে থাকে। 

ইউজার ফ্রেন্ডলি মোবাইল অ্যাপ্লিকেশন হওয়ায় ভিটমেট অ্যাপটি লক্ষ লক্ষ ইউজার ব্যবহার করে থাকে। ইউটিউব থেকে সরাসরি ভিডিও ডাউনলোড দিয়ে মেমোরি বা ফোন স্টোরেজে নেওয়া যায় না। এছাড়া ফেসবুক ও ইনস্টাগ্রামের মতো সোশ্যাল মিডিয়া ওয়েবসাইট থেকে ভিডিও সরাসরি ডাউনলোড করা যায় না। 

এজন্য থার্ড পার্টি একটি অ্যাপ্লিকেশনের সাহায্য নিতে হয়। আর এই কাজটি মূলত ভিটমেট অ্যাপ দিয়ে খুব সহজে করা যায়। এই ভিডিও ডাউনলোড করার মোবাইল অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে ইউটিউব ও ফেসবুক থেকে যেকোন ভিডিও ডাউনলোড করে আপনি এসডি কার্ড বা মেমোরিতে ডাউনলোড করে রাখতে পারেন। 

ভিটমেট অ্যাপ ব্যবহারের সুবিধা সমূহ

  • খুব অল্প সময়ের মধ্যে দ্রুত যেকোন ভিডিও ইউটিউব ও ফেসবুকের মত সোশ্যাল মিডিয়া ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যায়।
  • ভিডিও ডাউনলোড করার সময় বিভিন্ন ধরনের রেজুলেশন অপশন পাওয়া যায়। এক ধরনের ভিডিও রেজুলেশনের সাইজ একেক ধরনের হয়ে থাকে এবং একেক ধরনের ভিডিও কোয়ালিটি হয়ে থাকে। আপনার ডাটা অনুসারে যেকোনো রেজুলেশনের ভিডিও ডাউনলোড করতে পারবেন। আপনার ডাটা যদি কম থাকে তাইলে কম এমবি খরচ করে একই ভিডিও ডাউনলোড করতে পারবেন। ভিডমেট অ্যাপটিতে আপনি 144p, 240p, 360p, 1080p, 2k, 4k মানের ভিডিও রেজুলেশন পাবেন।
  • শুধু ভিডিও ডাউনলোড নয়, আপনি চাইলে উক্ত ভিডিওটির কয়েকটি ভার্সনে অডিও ফাইল ডাউনলোড করতে পারবেন। এজন্য ভিডিও কনভার্ট করার জন্য আপনার কোন ধরনের অ্যাপের প্রয়োজন পড়বে না। ভিটমেট অ্যাপটি আপনাকে ভিডিও কনভার্টার এর কাজ করে দেবে। 
  • ভিডিও ও অডিও ডাউনলোড করার পাশাপাশি ভিটমেট অ্যাপে রয়েছে বিভিন্ন ধরনের চমকপ্রদ মোবাইল গেমস ডাউনলোড করার অপশন। এছাড়া অন্যান্য জনপ্রিয় মোবাইল অ্যাপ্লিকেশনগুলো ভিটমেট অ্যাপে পেয়ে যাবেন।
  • ভিটমেট অ্যাপে ইউটিউবের বাইরেও দেখতে পারবেন বিভিন্ন দেশের ওয়েব সিরিজগুলো, মুভি ও নাটক। দেখার পাশাপাশি ডাউনলোড করতে পারবেন। টরেন্ট ফরমেটের যেকোনো ফাইল ভিটমেট অ্যাপ দিয়ে খুব সহজে ডাউনলোড করে কিংবা অনলাইনে দেখা যায়।
  • ভিটমেট অ্যাপ দিয়ে ভিডিও ও অডিও ডাউনলোড করার পাশাপাশি আপনাকে এগুলো লুকিয়ে রাখার জন্য সিকিউরিটি দিয়ে থাকে। ভিটমেট অ্যাপে বিভিন্ন ধরনের অ্যাপ ও ভিডিও বা যে কোন ফাইল লক করার মতো অপশন রয়েছে। এতে করে আপনার থার্ড পার্টি কোন মোবাইল অ্যাপ লক বা হাইড অ্যাপ্লিকেশন ব্যবহার করতে হবে না। ভিটমেট মোবাইল অ্যাপটি সে কাজ করে দিবে।
  • ভিটমেট মোবাইল অ্যাপটি দিয়ে চাইলে আপনি অডিও, ভিডিও ও যেকোনো অ্যাপস এক ডিভাইস থেকে অন্য ডিভাইসে খুব সহজে শেয়ার করতে পারবেন। যে কাজটি মূলত Shareit সফটওয়্যারটি করে থাকে।
  • শুধু ভিটমেট মোবাইল অ্যাপটি ব্যবহার করে ইউটিউব, ফেসবুক ও ইনস্টাগ্রামের মতো সাইট থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন। আলাদা আলাদা সাইটের জন্য আলাদা আলাদা কোন অ্যাপ্লিকেশন ব্যবহার করার প্রয়োজন নেই। সকল কাজ আপনি একটিমাত্র অ্যাপ ভিটমেট দিয়ে করতে পারবেন।
  • ভিটমেট অ্যাপ দিয়ে আপনি অডিও ও ভিডিও ডাউনলোড করার পাশাপাশি একটি সাধারণ ব্রাউজারের মত ব্যবহার করতে পারবেন। আপনি ইউটিউব ও ফেসবুক ভিডমেট অ্যাপ দিয়ে ব্যবহার করতে পারবেন। এরকম আরো অনেক সাইট রয়েছে যেগুলো ভিটমেট অ্যাপ দিয়ে ইউজ করা যায়। 

উপরোক্ত সবগুলো সুবিধা পাওয়ার জন্য আপনাকে আসল ভিটমেট অ্যাপটি ডাউনলোড করতে হবে।

আসল ভিটমেট চেনার উপায়

ভিটমেট অ্যাপটি প্রচুর পরিমাণে মানুষ ব্যবহার করে থাকে বলে সাধারণত ইউজার সংখ্যা অনেক বেশি। এ কারণে এই জনপ্রিয় অ্যাপটির ব্যাপক পরিমাণে নকল অ্যাপ রয়েছে। যে কারণে আমরা গুগল বা অনলাইন থেকে খুব সহজে আসল অ্যাপটি ডাউনলোড করতে পারি না। যার ফলে আমরা আসল ভিটমেট অ্যাপের সকল সুবিধা ভোগ করতে পারি না। 

যদি ভিটমেট অ্যাপ গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যেত তাহলে আমরা খুব সহজেই আসল ভিটমেট অ্যাপটি ডাউনলোড করতে পারতাম। কিন্তু দুঃখের বিষয় হলো ভিটমেট আসল অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যায় না। 

তবে অবাক করা বিষয় হলো আপনি গুগল প্লে স্টোরে সার্চ দিলে অসংখ্য ভিটমেট অ্যাপ পাবেন যেগুলো সবই নকল। তাই এখন আমরা জানবো কিভাবে খুব সহজে আসল ভিটমেট অ্যাপ চিনবেন ও খুব সহজে ডাউনলোড করবেন।

  • ভিটমেট আসল অ্যাপটি গুগল প্লে স্টোরে পাবেন না। তাই গুগল প্লে স্টোর থেকে কখনো আসল ভিটমেট অ্যাপ ডাউনলোড করতে যাবেন না। গুগল প্লে স্টোরে ভিটমেট অ্যাপের মত হুবহু দেখতে নকল অ্যাপস রয়েছে।
  • ভিটমেট আসল অ্যাপটির সাইজ সাধারণত বেশি বড় হয় না। তাই কোন ওয়েবসাইটে গিয়ে যদি দেখেন ভিটমেট অ্যাপের ডাউনলোড ফাইলটি অনেক বড় সাইজের তাহলে সেটি ভুলেও ডাউনলোড দিবেন না। এই অ্যাপটি খুব বেশি পারমিশন চায় না। যদি এসবের ব্যতিক্রম হয় তাহলে বুঝে নিবেন এটি নকল অ্যাপ।
  • আসল vidmate ডাউনলোড করতে হলে আপনাকে তাদের আসল অফিশিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে। তাহলে আপনার ডাউনলোড করা ভিটমেট কখনো নকল ভিটমেট হবে না।

আসল ভিটমেট ডাউনলোড করার অফিসিয়াল ওয়েবসাইটের লিংক: ভিটমেট অফিসিয়াল ওয়েবসাইট

Next Post Previous Post